বসুন্ধরা গ্রুপ ক্রিকেট-ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন

BG-cricket-badminton-2013

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করা হলো ‘বসুন্ধরা গ্রুপ ক্রিকেট ও ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৩’। বৃহস্পতিবার বিকেলে ইস্ট ওয়েস্ট গ্রুপ লিমিটেড প্রাঙ্গনে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচলক সায়েম সোবহান তানভীর টুর্নামেন্টের উদ্বোধন করেন। বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন সায়েম সোবহান ও অন্য অতিথিরা।

উদ্বোধন শেষে প্রথম দিনেই কোর্টে গড়িয়েছে ব্যাডমিন্টন ম্যাচ। প্রতিযোগিতায় একক বিভাগে ৭০ জন ও দ্বৈত বিভাগে ৭২ দল অংশ নিচ্ছে।

শুক্রবার মাঠে গড়াবে ক্রিকেট। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ, ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট, বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল সেক্টর ও বসুন্ধরা সার্ভিস সেক্টর- এই চার দলে বিভক্ত হয়ে টোয়েন্টি-টোয়েন্টি ক্রিকেটে চার ছক্কার ফুলঝুরি ছোটাতে মাঠে নামবেন বৃহৎ এই শিল্প পরিবারের সদস্যরা।

প্রথম খেলায় ইন্ডাস্ট্রিয়াল সেক্টর খেলবে সার্ভিস সেক্টরের বিপক্ষে, একই দিন দ্বিতীয় ম্যাচে প্রোপার্টি দলের প্রতিপক্ষ মিডিয়া দল।

খেলাগুলো অনুষ্ঠিত হবে বসুন্ধরা আবাসিক এলাকার ‘আই’ ব্লকের মাঠে। চার দলের মধ্যে লিগ ভিত্তিতে খেলার পর ১৩ ডিসেম্বর শীর্ষ দুই দল মুখোমুখি হবে ১০ লাখ টাকা প্রাইজমানির ফাইনালে।

ক্রিকেটে শিরোপা জয়ী দলের জন্য পুরস্কার হিসেবে থাকছে ১০ লাখ টাকা। রানার্সআপ দল পাবে ৫ লাখ টাকা।

এছাড়া সেরা খেলোয়াড়, সর্বোচ্চ রান, সর্বোচ্চ উইকেটসহ ব্যক্তিগত অর্জনের জন্যও থাকছে লোভনীয় পুরস্কার। ব্যাডমিন্টনে দ্বৈতে চ্যাম্পিয়ন জুটি পাবেন ২ লাখ টাকা, এককের শিরোপা জয়ী পাবেন ১ লাখ টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের প্রধান উপদেষ্টা মাহাবুব মোর্শেদ হাসান, কালের কন্ঠ, বাংলাদেশ প্রতিদিন ও ডেইলি সান’র প্রকাশক ও মুদ্রাকর ময়নাল হোসেন চৌধুরী, কালের কন্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক আমির হোসেন, বসুন্ধরা গ্রুপ এর জ্যেষ্ঠ উপ-ব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, উপদেষ্টা (তথ্য ও গণমাধ্যম) মোহাম্মদ আবু তৈয়ব সহ বসুন্ধরা গ্রুপ ও এর অঙ্গপ্রতিষ্ঠানেসমূহের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্টের আহ্বায়ক ও ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট (প্রা:) লিমিটেড এর নির্বাহী পরিচালক ইমরুল হাসান।

Tags: